‘‘বিমসটেক এক্সপো-২০১৭’’-তে অংশগ্রহণের উদ্দেশ্যে রংপুর চেম্বারের ৬ সদস্য বিশিষ্ট ব্যবসায়ী প্রতিনিধি দলের কলকাতা গমন
১৫ থেকে ১৭ সেপ্টেম্বর  তিন দিন ব্যাপী ভারতের কলকাতার নেতাজী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ‘‘বিমসটেক এক্সপো-২০১৭’’-তে অংশগ্রহণের উদ্দেশ্যে রংপুর চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোজতোবা হোসেন রিপন এর নেতৃত্বে ৬ সদস্যের একটি ব্যবসায়ী প্রতিনিধি দল ১৪ সেপ্টেম্বর  সকালে ভারতের উদ্দেশ্যে যাত্রা শুরু করবে। রংপুর চেম্বারের ব্যবসায়ী প্রতিনিধি দলে রয়েছেন চেম্বারের পরিচালক মোঃ মোতাহার হোসেন মন্ডল মওলা, মোঃ ওবায়দুর রহমান রতন, প্রণয় বণিক, মোঃ জুলফিকার আজিজ খাঁন ভুট্টো ও রংপুর চেম্বারের সাবেক পরিচালক মোঃ আকবর আলী।
বিমসটেক দেশগুলোর মধ্যে পারস্পারিক ব্যবসা-বাণিজ্য, অর্থনৈতিক সম্পৃক্ততা এবং কানেকটিভিটি ও অবকাঠামোগত উন্নয়ন বাড়ানোর লক্ষ্যে ‘‘বিমসটেক এক্সপো’’ এর আয়োজন। বিমসটেক এক্সপো-২০১৭-তে অংশগ্রহণের লক্ষ্যে বাংলাদেশ ছাড়াও বিমসটেকের সদস্যভূক্ত দেশ ভুটান, ভারত, নেপাল, শ্রীলঙ্কা, মিয়ানমার এবং থাইল্যান্ডের ব্যবসায়ী প্রতিনিধি দল তাদের নিজ নিজ দেশের উৎপাদিত পণ্যের প্রদর্শনীতে অংশ গ্রহণ করবেন। পণ্য প্রদর্শনীর পাশাপাশি বি টিু বি মিটিং, সেমিনার ও ওয়ার্কসপের মাধ্যমে বিমসটেকভূক্ত দেশগুলোর ব্যবসায়ীরা একে অপরের ব্যবসায়ীক সম্ভাবনা ও সমস্যা তুলে ধরবেন। 
রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোজতোবা হোসেন রিপন বলেন, বাংলাদেশের সস্তা ও সহজ লভ্য শ্রম বাজারের বিশাল সুযোগ নিয়ে বিমসটেক সদস্যভূক্ত দেশগুলোর শিল্পোদ্যোক্তাদের বাংলাদেশে বিশেষ করে রংপুর বিভাগে কৃষি ও কৃষি পণ্য প্রক্রিয়াজাতকরণ শিল্পে বিনিয়োগের পাশাপাশি বাংলাদেশ সরকার যে ১০০টি নতুন অর্থনৈতিক অঞ্চল স্থাপনের সিদ্ধান্ত নিয়েছে সেখানে তৈরি পোশাক, টেক্সটাইল, কৃষি পণ্য প্রক্রিয়াজাতকরণ, ফার্মাসিউটিক্যালস, পাট ও পাটজাত পণ্য সিরামিক, চামড়া, তথ্য প্রযুক্তি ও পাদুকা শিল্পে বিনিয়োগের আহ্বান জানানো হবে। এছাড়া আমদানি-রপ্তানি বাণিজ্যের বিভিন্ন সমস্যা তুলে ধরে তা নিরসনের ব্যাপারে কার্যকরী পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানানো হবে।
উল্লেখ্য, ১৯৯৭ সালে দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে লক্ষ্যে আঞ্চলিক অর্থনৈতিক জোট হিসেবে ‘‘বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টিসেক্টরাল টেকনিক্যাল অ্যান্ড ইকোনমিক কো-অপারেশন (বিমসটেক)’’ প্রতিষ্ঠিত হয়।